শেয়ারবাজার

শেয়ার হস্তান্তর করবেন সোনালী আঁশের পরিচালক

বণিক বার্তা অনলাইন | ১৫:০৬:০০ মিনিট, জানুয়ারি ১১, ২০১৭

শেয়ার হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছেন সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক জাফর আহমেদ পাটয়ারি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, তার হাতে থাকা কোম্পানিটির ৫ লাখ ৩২ হাজার ৪২৮টি শেয়ারের মধ্যে ৫৫ হাজার শেয়ার স্ত্রী মনিশা আহমেদের নামে হস্তান্তর করবেন। আগামী ৩০ দিনের মধ্যে এ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে সোনালী আঁশের পরিচালনা পর্ষদ। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা, যেখানে আগের হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬০ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২২৪ টাকা ৫৪ পয়সা।

চলতি হিসাব বছরের ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ২২৪ টাকা ৮৩ পয়সা।

২০১৫ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি।

ডিএসইতে সর্বশেষ ২০৩ টাকায় সোনালী আঁশের শেয়ার হাতবদল হয়। গত বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২১৮ টাকা ৯০ পয়সা ও সর্বনিম্ন ১১২ টাকা ৭০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১২৫ দশমিক ৪৭, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৭১ দশমিক ৯৮।