শেয়ারবাজার

শমরিতা হসপিটালের লভ্যাংশ বিতরণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক | ২২:১৬:০০ মিনিট, জানুয়ারি ১১, ২০১৭

বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমের মাধ্যমে শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে ৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য নগদ লভ্যাংশের টাকা পাঠিয়েছে শমরিতা হসপিটাল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, চলতি বছরের জানুয়ারির ৮ তারিখে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ পাঠায়। আগেই শেয়ারহোল্ডাদের বিও হিসাবে স্টক লভ্যাংশ পাঠিয়ে দেয়া হয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে প্রতিষ্ঠানটি। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরে শমরিতা হসপিটালের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৭ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৫৬ পয়সা। ২০১৫ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৫৫ টাকা ৯৫ পয়সা।  

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ২৫ পয়সা ইপিএস দেখিয়েছে শমরিতা হসপিটাল। আগের বছর একই সময়ে যা ছিল ৬৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ৫৬ টাকা ২০ পয়সা।

ডিএসইতে গতকাল সর্বশেষ ৮২ টাকা ৭০ পয়সায় কোম্পানিটির শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এ শেয়ারের সর্বনিম্ন দর ছিল ৬০ টাকা ও সর্বোচ্চ ৮৮ টাকা ১০ পয়সা।

শমরিতা হসপিটাল শেয়ারবাজারে আসে ১৯৯৭ সালে। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৬ কোটি ৩৪ লাখ ২০ হাজার টাকা।